লঞ্চে নতুন অভিজ্ঞতা (New Exprience in lunch)

তখন ক্লাশ থ্রি অথবা ফোর এ পড়ি। ঢাকা থেকে হুলারহাট যাচ্ছিলাম। তখন আব্বার আর্থিক অবস্থা এত ভালো ছিলনা যে আমাদের জন্য কেবিনের ব্যবস্থা করবে। আমরা তখন লঞ্চের ডেকে চাদর বিছিয়ে শুয়ে যেতাম। খুব সকালে লঞ্চে গিয়ে জায়গা রাখতে হত। সেবার আমি, আব্বা ও আমার ছোট বোন যাচ্ছিলাম। আম্মা এবং ছোট ভাই আগেই চলে গেছিল।

লঞ্চ বিকাল পাঁচটায় সদরঘাট থেকে ছেড়ে যায়। আমাদের পাশেই ছিল বিশ্ববিদ্যালয় পড়ুয়া কয়েকজন। তারা একসাথে সবাই বাড়ী যাচ্ছিল। তারা আমাদের সাথে অনেক গল্প করেছে। রাতে ঘুমের সময় আমি, তারপর আমার ছোট বোন এবং এরপর আমার আব্বা শুয়েছে। শীতকাল ছিল, তাই আমরা কম্বল গায়ে দিয়ে শুয়েছিলাম। আমার পাশেই শুয়েছিল বিশ্ববিদ্যালয় পড়ুয়াদের একজন। লঞ্চের সবাই গভীর ঘুমে আচ্ছন্ন তখন আমিও ঘুমিয়ে গিয়েছিলাম। হঠাৎ একটা অস্বস্থিবোধে আমর ঘুম ভেঙ্গে যায়। তখন আমি বুঝতে পারি আমার পাশে শোয়া লোকটা আমাকে তার কম্বলের মধ্যে ঢুকিয়ে ফেলেছে এবং আমার পেন্ট খুলে আমার নুনু হাতাচ্ছে, আমার পাছা টিপতেছে এবং আমাকে কাত করে শুইয়ে আমার পাছার ফুটাতে লোহার মত শক্ত তার ধোনটা চেপে ধরেছে। আমি প্রথমে কিংকর্তব্যবিমূড় হয়ে যাই এবং প্রচন্ড ব্যথা অনুভব করতে থাকি। আমি জেগে গেছি সেটা বুঝতে পেরে সে আমার মুখ চেপে ধরে এবং ভীষন জোড়ে আমার পায়ুর মধ্যে তার ডান্ডাটা ধুকিয়ে দেয়। কি যে ব্যথা ও কষ্ট পেয়েছিলাম সেটা ভাষায় বোঝাতে পারব না। আমি তখন ছোট একটা ছেলে, তার সাথে মোটেও শক্তিতে পারছিলাম না। অনেক কষ্টে আমি তার কাছে ছাড়া পেয়ে আমি আমাদের কম্বলের মধ্যে ঢুকে পরি। আমার পেন্টটা একটা পায়ের মধ্যে ঢোকানো ছিল। সেই অবস্থায় আমি পেন্টটা পরে আবার শুয়ে পরি, কিন্তু সারা রাত আর ঘুমাতে পারিনি। সকালে ঐ লোকটা এমন ভাব করেছে যেন রাতে কিছুই হয়নি।
আমি লজ্জায় এবং ভয়ে আব্বাকে কিছুই বলতে পারিনি। সেদিন আমার জীবনে এক নতুন অভিজ্ঞতা হয়। মানুষ সম্মন্ধে বিশেষ করে পুরুষদের সম্মন্ধে আমার ধারনা অন্যরকম হয়ে যায়, যদিও আমি নিজেও এদের প্রতিনিধিত্ব করি। এই ঘটনা পর আমার অনেকদিন পায়খানা করতে কষ্ট হয়েছে। কিন্তু আমি এই পর্যন্ত কাউকে এই ঘটনা বলতে পারিনি কিংবা বলিনি। এই প্রথম আমি ব্লগে লিখছি।
সব বাবা মাকে বলছি, আপনারা আপনাদের ছেলে মেয়েদের দিকে নজর রাখবেন এবং তাদেরকে কখনোই অন্য কারো সাথে শুতে দিবেননা। বাসায় মেহমান আসলে তাকে কখনোই আপনার বালক ছেলের সাথে শুতে দিবেন না। যদি বাচ্চা বয়সে কারো জীবনে এমন ঘটনা ঘটে তাহলে যে ক্ষত তৈরি হয় তা সারা জীবনেও মুছে যায় না। আমি তার জীবন্ত উদাহরন। প্রায় তিরিশ বছর পরও ঐ ঘটনা আমাকে পীড়া দেয়।

0 comments:

Post a Comment

Popular Posts

Featured Video

    Followers

Browse Categories

Blog Archives

 
Blogging Tips | Free EBOOKS | Great bangla MP3 song from bdhome24.ucoz.com.